শিরোনাম :
তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, ৩ দিন পর মামলা গোয়াইনঘাটে ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে ৮টি আশ্রয় কেন্দ্র বসা থেকে হঠাৎ উঠে দাঁড়ালে মাথা ঘোরে? জেনে নিন আসল কারণ সারের বস্তায় ওজনে কম, ঠকছেন চাষিরা ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীকে ধর্ষণের অভিযোগ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে ছিনিয়ে নিয়ে হত্যা জকিগঞ্জ ইউনাইটেড এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন পেটে জমে থাকা মেদ দূর করে আমলকীর জুস নামাজ শেষে বাড়ি ফেরার পথে মসজিদের ইমামকে কুপিয়ে হত্যা মাস্ক পরায় কানে ব্যথা, কী করবেন খালি পেটে যেসব খাবার খাওয়া ক্ষতি ডেকে আনে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পানিতে যা মিশিয়ে তৈরি করবেন ভেষজ মানসিক চাপ দূর করে লবঙ্গ সূর্যের আলো কি করোনা মারতে পারে? হঠাৎ তীব্র গরম, সোমবারের অপেক্ষায় সিলেটের মানুষ ছাতক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবলু এর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা এমপি মিলাদের সাথে পরামর্শ সভা ক্যানসার প্রতিরোধ করে টমেটো হাটহাজারী মাদ্রাসায় চিরনিদ্রায় শায়িত বাংলাদেশের আধ্যাত্মিক রাহবার আল্লামা শফী দাঁতের অসহ্য যন্ত্রণায় যা করবেন সিলেটে একদিনে করোনায় আক্রান্তের চেয়ে সুস্থ দ্বিগুণ সিলেটে শনিবার ৯ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে যেসব এলাকায় আল্লামা শফী আর নেই সুগারের মাত্রা কত হলে বুঝবেন আপনার ডায়াবেটিস রসুন যেভাবে ওজন কমায় লঞ্চে নারীকে ধর্ষণের পর হত্যা, সেই ব্যক্তি গ্রেপ্তার শুক্র-শনিবার নগরীর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না নবীগঞ্জে বাবার বিরুদ্ধে নিজ মেয়েকে ধর্ষনের অভিযোগ নেইমার নিষিদ্ধ ২ ম্যাচ
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০২:২৪ অপরাহ্ন




নেইমারকে রাজা মেনে নিয়েছেন এমবাপ্পে

প্রতিবেদকের নাম / ৩২৩ Time View
আপডেটের সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্কঃ ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়েছেন নেইমার। তার এই দলবদল চমকে দিয়েছিল সবাইকে। বার্সেলোনার মতো পরাশক্তিদের ফেলে কেন পিএসজিতে যাচ্ছেন,এটা বুঝে উঠতে পারছিলেন না অনেকেই। অনেকেই বলেছেন দশ নম্বর জার্সি পরার কথা, নেইমার বলেছেন নতুন চ্যালেঞ্জ পাওয়ার অপেক্ষায়। তবে সবচেয়ে গ্রহণযোগ্য মতামত হলো, মেসির আড়ালে থেকে ক্লান্ত নেইমার চাচ্ছিলেন একচ্ছত্র আধিপত্য করতে। এ কারণেই পিএসজিতে নিজের রাজত্ব গড়তে গিয়েছেন।

আড়াই বছরের মাথায় সে রাজ্যপট হারাতে বসেছেন নেইমার। তারকাখ্যাতি ও পারফরম্যান্সে নেইমারকে ছাড়িয়ে গেছেন কিলিয়ান এমবাপ্পে। নেইমারের মতো চমক জাগিয়ে একই দলবদলে এমবাপ্পেকে নিয়ে এসেছিল পিএসজি। এর পর শুধু নেইমারকে পারফরম্যান্সে ছাড়িয়ে যাননি, একটি বিশ্বকাপ জিতেছেন। ব্যালন ডি অর জয়ের দৌড়ে মেসির সঙ্গে পাল্লা দিয়েছেন। যদিও এমবাপ্পের দাবি, তিনি সরাসরিই নেইমারকে জানিয়ে দিয়েছেন পিএসজির রাজত্ব কেড়ে নেওয়ার কোনো ইচ্ছা তাঁর নেই।

নেইমারের রাজত্ব অবশ্য ২০১৮ সালেই এমবাপ্পের দখলে চলে যাচ্ছিল। বিশ্বকাপ থেকে ব্যর্থ হয়ে ফিরেছিলেন নেইমার। আর ওদিকে বিশ্বকাপ জিতে এসেছেন এমবাপ্পে। পিএসজির দোকান গুলোতে নেইমার নয়, এমবাপ্পের পোস্টার দিয়ে সাজানো শুরু হয়েছিল। তখনই আলোচনা উঠেছিল নেইমারের রাজত্ব এমবাপ্পেকে বুঝিয়ে দিচ্ছে কাতারের মালিকানাধীন দলটি। কিন্তু এ আলোচনা থামিয়ে দিয়েছেন নেইমার। নিজেই নেইমারের সঙ্গে কথা বলে সব গুঞ্জন থামানোর চেষ্টা করেছেন। ফ্রান্সের এ বছরের সেরা খেলোয়াড় হওয়ার পর ফ্রান্স ফুটবলের সঙ্গে কথোপকথনে পিএসজিতে আসার পর শুরুর দিককার কথা জানিয়েছেন, আমি যখন প্যারিসে এলাম, তখন এ নিয়ে কোনো বিতর্ক ছিল না। নেইমার ছিল মহাতারকা, আমি এসেছি তাঁকে সাহায্য করতে।

এরপরই পরিস্থিতি বদলে গেছে। রিয়াল মাদ্রিদের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগের পর চোট পান নেইমার। এরপরই আলোটা কেড়ে নিয়েছেন এমবাপ্পে। কিন্তু তবু নেইমারের রাজত্ব কাড়ার চেষ্টা করেননি এমবাপ্পে, সে চোটে পড়ল। বিশ্বকাপেও ভালো করেনি এবং আমি জিতেছি। এ সময় গল্প ছড়ানো শুরু হলো, আমাদের মাঝে লড়াই চলছে। আমি নাকি তার জায়গা নিতে চাই। আমি এটা শুনে খুবই আহত হয়েছি। ২০১৮ এর আগস্টে যখন ক্যাম্পে যোগ দিলাম, তখন প্রথমেই আমি নেইমারের সঙ্গে কথা বললাম, তুমি হয়তো ভালো একটা বিশ্বকাপ কাটাওনি… যেটা আমাদের (ফ্রান্স) জন্য ভালো হয়েছে। কিন্তু চিন্তা করো না, আমি এখানে তোমার পা মাড়াতে আসিনি। আমি এ বছর ব্যালন ডি’অর জেতার জন্য লড়ব কারণ তুমি এবার এর দৌড়ে নেই। কিন্তু নিশ্চিত থাক, আমি তোমার জায়গা নিতে চাই না। ওটা তুমিই রাখ। আমি সব সময় তোমাকে সাহায্য করব।

সূত্রঃ প্রথম আলো 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর